১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং

মাটিতে ফাটল দেখা দেয়ায় ৫০টি পরিবারকে নিরাপদ স্থানে চলে যাওয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের জয়পুরমুড়ায় (জয়পুর টিলা) মাটিতে ফাটল দেখা দেয়ায় আইনমন্ত্রীর নির্দেশে জানমালের নিরাপত্তায় ৫০টি পরিবারকে সরিয়ে নেয়া হচ্ছে। শনিবার বিকেলে উপজেলা প্রশাসন এই সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়ে, আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের জয়পুর গ্রামের জয়পুরমুড়ায় (জয়পুর টিলা) বসবাসকারীদের জানমাল ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এলাকার জনগণের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে ২৪ ঘন্টার মধ্যে বসবাসকারীদের নিরাপদ স্থানে চলে যেতে বলা হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণক্রমে চলে যেতে বাধ্য করা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, জয়পুরমুড়া নামক এলাকাটি পাহাড়ী এলাকার মত উচুস্থান। হঠাৎ করে গত বৃহস্পতিবার এই মুড়ায় ফাটল দেখা দেয়। এতে জানমালের নিরাপত্তায় জয়পুরমুড়ার বাসিন্দাদের মধ্যে আতংক দেখা দেয়। খবর পেয়ে শনিবার বিকেলে আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনা জয়পুরমুড়া পরির্দশন করেন, জয়পুরমুড়ায় বসবাসকারী মানুষের সাথে কথা বলে তাদের খোঁজ খবর নেন।

এ সময় উপস্থিত আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহমদ নিজামী, স্থানীয় চেয়ারম্যান মোঃ কামাল ভুইয়া উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনা বলেন, বিষয়টি আইনমন্ত্রী মহোদয়কে অবহিত করা হয়েছে। তিনি আরো বলেন, জানমালের নিরাপত্তার স্বার্থে জয়পুরমুড়ায় বাসবাসকারী ৫০টি পরিবারকে অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছে। যাদের অন্যত্র থাকার জায়গা নেই তাদেরকে স্থানীয় স্কুল গুলোতে বসবাসের জন্য বলা হয়েছে।

তিনি বলেন, আইনমন্ত্রী মহোদয় ফোনে সবার সাথে কথা বলেছেন, পরিস্থিতি অনুযায়ী এই সমস্যার সমাধান হয়ে যাবে।

কসবায় ৯ জনকে জরিমানা