১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ৩রা ডিসেম্বর, ২০২০ ইং

অবৈধভাবে হ্যান্ডওয়াশ তৈরির দায়ে প্রতিষ্ঠানকে জরিমানা ও সিলগালা

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্বখ্যাত জনসনের মোড়ক নকল করে অবৈধভাবে হ্যান্ডওয়াশ তৈরী ও বিক্রির দায়ে “ কে.এম.বি.আর এন্ড কোং” নামক একটি কারখানার মালিক রেজাউল করিমকে ১লাখ টাকা জরিমানা ও কারাখানাটি সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। পরে ওই নকল পন্য ধ্বংস করা হয়।

শুক্রবার দুপুরে সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়া এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রশান্ত বৈদ্য সদর উপজেলার নাটাই (দঃ) ইউনিয়নের বড় কালিসীমা গ্রামে এই অভিযান পরিচালনা করেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়া বলেন, করোনাভাইরাস আতংকের সুযোগে কিছু সুযোগ সন্ধ্যানী ব্যবসায়ী অবৈধভাবে হ্যান্ডওয়াশ তৈরি করে আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, কারখানাটি জনসনের নকল মোড়ক ব্যবহার করে পন্য উৎপাদন ও বিপনন করছিল। তাদের নিজস্ব কোনো কেমিষ্ট নেই। নিজেরাই নিজেদের মতো করে হ্যান্ডওয়াশ তৈরী করছেন। ফলে জনস্বাস্থ্য মারাত্মক হুমকিতে থাকায় ভোক্তা অধিকার আইনের ২০১৯ এর ৫৩ ধারায় কারখানার মালিক রেজাউল করিমকে ১ লাখ টাকা জরিমানা ও কারখানা জব্দ করে সিলগালা করা হয়।

এসময় কারখানায় থাকা হ্যান্ডওয়াশ তৈরীর উপকরন গুলো ধ্বংস করা হয়। অভিযানকালে উপস্থিত ছিলেন, নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট প্রশান্ত বৈদ্য ও বাজার পরিদর্শক নাজমুল হক।