১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ. ১৬ই জুলাই, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় এখনো করোনাভাইরাসের রোগী সনাক্ত হয়নি

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়া জেলায় এখন পর্যন্ত (বুধবার রাতে) করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়নি বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন ডাঃ একরাম উল্লাহ। তিনি বলেন, জেলার কয়েকটি উপজেলা থেকে করোনাভাইরাসের উপসর্গ আছে এমন সন্দেহে ১৫ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। নমুনা পরীক্ষা করে তাদের সকলের করোনাভাইরাস পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

এদের মধ্যে রয়েছেন জেলার কসবা উপজেলার ৪জন, ব্রাহ্মণবাড়িয়া সদরের ২জন, আশুগঞ্জ উপজেলার ২জন, নাসিরনগর উপজেলার ২জন, বাঞ্ছারামপুর উপজেলার ৩ জন ও আখাউড়া উপজেলার ২জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার কয়েকটি উপজেলা থেকে করোনার উপসর্গ আছে সন্দেহে এমন ১৫ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তাদের সকলের করোনা ভাইরাস পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। নতুন করে আরো ১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের নমুনাও ঢাকায় পাঠানো হবে।

এ ব্যাপারে সিভিল সার্জন ডাঃ একরাম উল্লাহ বলেন, ঢাকায় পাঠানো ১৫জনের নমুনা পরীক্ষার ফলাফল আমরা পেয়েছি। তাদের সকলেরই পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। নতুন করে আরো ১৪জনের নমুনা সংগ্রহ করা হয়েছে । এসব নমুনা ঢাকায় পাঠানোর দুইদিন পর এর ফলাফল জানা যাবে।

তিনি আরো বলেন, জেলার বিজয়নগরে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে আছে ১৮জন রয়েছেন। তিনি বলেন, করোনাভাইরাস রোগীদের চিকিৎসার জন্য জেলার বিভিন্ন হাসপাতালে ৮৭টি আইসোলেন বেড প্রস্তুত রাখা হয়েছে। আরো ৫০টি প্রস্তুত করা হচ্ছে।