১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ. ১৬ই জুলাই, ২০২০ ইং

আখাউড়া করোনা প্রতিরোধে জীবাণু নাশক স্প্রে করেছে ঝরাপাতা

 

আখাউড়া প্রতিনিধি:

করোনা ভাইরাস বিস্তার রোধে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলায় জীবাণুনাশক স্প্রে করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ঝরাপাতা। বুধবার (২৫ মার্চ) দুপুরে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ঝরাপাতার আখাউড়া পৌর শহরে বিভিন্ন যানবাহন রাস্তাঘাট জনবহুল এলাকায় এই জীবাণুনাশক স্প্রে করা হয়।

এসময় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ঝরাপাতার এডমিন প্যানেল মামুন খান, সুফিয়া আক্তার, তানিয়া আক্তার, নাঈম খান, হাসান মাহমুদ পারভেজ প্রমুখ উপস্থিত থেকে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সেচ্ছায় স্প্রে ছিটানো কাজে নিয়োজিত ছিলেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট ( হাইকোর্ট ডিভিশন) ব্রাহ্মণবাড়িয়া জেলা দায়রাজজ আদালত, লিগ্যালএইড প্যানেল আইনজীবী অ্যাডভোকেট ঊম্মে শবনম মোস্তারী মৌসুমির আর্থিক সহযোগিতায় এ কার্যক্রমের উদ্যোগ নেন ঝরাপাতা।

ঝরাপাতার প্রতিষ্ঠাতানের সভাপতি সাংবাদিক সাদ্দাম হোসেন বলেন,বিশ্বের উন্নত দেশগুলোও করোনা প্রতিরোধে হিমশিম খাচ্ছে। করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে পৌর এলাকায় জীবাণুনাশক ওষুধ ছিটানো হচ্ছে। জনসাধারণের কথা চিন্তা করেই আমরা এই উদ্যোগ নিয়েছি। তিনি আরো বলেন, যদি আমরা এই বিষয়ে অবহেলা করি তাহলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। তাই আমরা করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হতে হবে। সরকারি সকল নির্দেশনা মেনে চলতে হবে। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এদিকে করোনা বিষয়ে অ্যাডভোকেট ঊম্মে শবনম মোস্তারী মৌসুমি জানান, সারা বিশ্বের মতো বাংলাদেশেও মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এরমধ্যেই এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মারা গেছেন মোট ৫ জন। তাই দেশের এ অদূরসময়ে দল মত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে।