২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ১৩ই জুলাই, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় নিবন্ধিত ৪২০জন জেলের মধ্যে সেলাই মেশিন-ইস্ত্রি ও কাঁচি বিতরণ

 

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় মুজিব জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় সদর উপজেলার ৪২০জন নিবন্ধিত জেলের মধ্যে সেলাই মেশিন, ইস্ত্রি ও কাঁচি বিতরণ করা হয়েছে।

রোববার দুপুরে সদর উপজেলা কমপ্লেক্স মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী নিবন্ধিত জেলেদের মাঝে এই সেলাই মেশিন, ইস্ত্রি ও কাঁচি বিতরণ করেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ.বি.এম মশিউজ্জামান, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম ভূইয়া ও সাধারন সম্পাদক এম.এ.এইচ মাহাবুব আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সামছু উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, বর্তমান সরকার একটি কল্যাণ মূলক রাষ্ট্র গড়তে চায়। সরকার জনগনের উন্নয়নের জন্য কাজ করছে। তাই জেলেদের জন্য বিকল্প আয়বর্ধক এই ব্যবস্থা করছে।

তিনি বলেন, যে সময়ে মাছ ধরা নিষেধ, তখন কেউ মাছ ধরবেন না। মাছের উৎপাদন বাড়াতে হবে। আপনারা মৎস্য আইন মেনে চলবেন। তিনি জেলেদেরকে বাল্য বিয়ে না দেয়ার ও তাদের সন্তানকে স্কুলে পাঠাতে আহবান জানান।

আলোচনা সভা শেষে তিনি নিবন্ধিত ৪২০ জেলের মধ্যে সেলাই মেশিন, ইস্ত্রি এবং কাঁচি বিতরণ করেন।