২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ১০ই জুলাই, ২০২০ ইং

আশুগঞ্জে আদেশ না মানায় তিনজনকে ১বছর করে একজনকে ৬মাস জেল

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের ভ্রাম্যমান আদালতের অভিযানে উপজেলার লালপুর বাজারে অবৈধভাবে গড়ে উঠা ২০টি ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়েছে। এ সময় ৪ ব্যবসায়ীকে কারাদন্ড এবং ১টি শুঁটকির গুদাম সিলগালা করা হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফিরোজা পারভীন এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় উচ্ছেদকৃত দোকানের মালামাল নিলাম বিজ্ঞপ্তির মাধ্যমে ৯০ হাজার টাকায় বিক্রয় করা হয়। কারাদন্ড প্রাপ্তরা হলেন, লালপুরের আবজাল মিয়া, জয়নাল মিয়া, আলকাছ মিয়া ও মাহ আলম মিয়া।

ভ্রাম্যমান আদালত আবজাল মিয়া, জয়নাল মিয়া ও আলকাছ মিয়াকে ১ বছরের ও মাহ আলম মিয়াকে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন। তবে আবজাল মিয়া ও জয়নাল মিয়া পলাতক রয়েছেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফিরোজা পারভিন উপজেলার লালপুর বাজারে এই অভিযান পরিচালনা করেন।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফিরোজা পারভিন জানান, তিন মাস ধরে কয়েক দফায় লালপুর বাজারের অবৈধ ব্যবসায়ীদের তাদের স্থাপনা উচ্ছেদ করার জন্য নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু তারা নোটিশ পেয়েও কর্ণপাত করেন নি। তাই সোমবার বাজারে অবৈধভাবে গড়ে উঠা ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়। এ সময় ৪ ব্যবসায়ীকে সাঁজা ও ১টি শুঁটকির গোডাউন সিলগালা করা হয়।