১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ. ১৬ই জুলাই, ২০২০ ইং

সরাইলে সহস্রাধিক রোগীকে বিনা মূল্যে চিকিৎসাসেবা প্রদান

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার দেওড়া গ্রামের “মোঃ ফুল মিয়া মেমোরিয়াল ফ্রি ফ্রাইডে ক্লিনিক” এর উদ্যোগে ফ্রি চিকিৎসাসেবা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৮ ফেব্রুয়ারি) সকালে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম এই ফ্রি চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ বদর উদ্দিন ও সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান বাবুল।

দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পে ২০জন চিকিৎসক সহ¯্রাধিক রোগীর চিকিৎসাসেবা ও তাদেরকে বিনামূল্যে ঔষধও প্রদান করেন।

চিকিৎসা ক্যাম্পে যৌন-চর্ম, সার্জারী, মেডিসিন, কার্ডিওলজী, শিশু, গাইনি, নাক-কান-গলা, চক্ষু ও দন্ত বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগীদের চিকিৎসা সেবা দেন। চিকিৎসা ক্যাম্পের পাশাপাশি রক্তের গ্রুপও নির্নয় করে দেয়া হয়।

উল্লেখ্য দীর্ঘ কয়েক বছর ধরে প্রত্যেক মাসের প্রথম শুক্রবার নিজের গ্রামের বাড়িতে গিয়ে নিয়মিত ফ্রি রোগী দেখে আসছেন ডাঃ জুনাইদুর রহমান লিখন।

এ ব্যাপারে ডাঃ জুনাইদুর রহমান লিখন বলেন, তিনি মেডিকেলে পড়ার সময় তাঁর দাদা ফুল মিয়া ও বাবা সাজিদুর রহমান (প্রয়াত) তাকে চিকিৎসক হয়ে নিজ গ্রামের রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিতে উপদেশ দিয়ে গেছেন। তাদের উপদেশ রক্ষার জন্যই তিনি দীর্ঘদিন ধরে গ্রামের লোকদের ফ্রি চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।