১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৭শে নভেম্বর, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা সৈনিক মুহম্মদ মুসার স্মরণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি, ভাষা সৈনিক, ব্রাহ্মণবাড়িয়ার গবেষক ও বরন্যে শিক্ষাবিদ প্রয়াত মুহম্মদ মুসার স্মরনে  শনিবার নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১ টায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের হল রুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ হানিফের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রেজারার প্রফেসর ফাহিমা খাতুন, পৌর মেয়র মিসেস নায়ার কবীর, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ রেজাউল করিম, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.এস.এম শফিকুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, মুহম্মদ মুসা ছিলেন একজন সৎ মানুষ। চিন্তা ধারায় তিনি আধুনিক মানুষ ছিলেন। একজন নিলোর্ভ মানুষ ছিলেন। তিনি মুক্তবুদ্ধির ছিলেন বলেই মুক্তিযোদ্ধাকে ভালোবাসতেন। তিনি একজন প্রকৃতিপ্রেমী, বইপ্রেমী মাটির মানুষ ছিলেন। স্যার কে আজ সম্মান দেখিয়ে আমরা নিজেরা সম্মানিত হচ্ছি।

তিনি বলেন, প্রতিটি শিক্ষার্থী যদি মুসা স্যারের মত বইপ্রেমী ও বৃক্ষপ্রেমী হয়ে গড়ে উঠে, তাহলেই স্যারের আত্মা শান্তি পাবে।