৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত , টার্গেট পাঁচ লক্ষাধিক শিশু

স্টাফ রিপোর্টার:

সারাদেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯টি উপজেলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার ২ হাজার ৪৩৩টি টিকাদান কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়।

শনিবার সকালে সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইর উত্তর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এক শিশুকে টিকা খাওয়ার মধ্যে দিয়ে কর্মসূচীর উদ্বোধন করেন সিভিল সার্জন ডাঃ মোঃ শাহআলম।

উদ্বোধনী অনুষ্ঠানে এন.এস.আইয়ের উপ- পরিচালক আবু নায়হান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এম.এ.এইচ মাহাবুব আলম, মাছিহাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমিনুল হক পাভেল সহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কমর্চারীগন উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম জানান, এবছর ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা সহ জেলার ৯টি উপজেলায় পাঁচ লাখ আট হাজার ৯৬৬ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ১২ থেকে ৫৯ মাস বয়সি প্রায় সাড়ে চার লাখ এবং ৬ থেকে ১১ মাস বয়সি প্রায় ৫০ হাজার শিশুকে ক্যাপসুল খাওয়ানোর টার্গেট নেয়া হয়েছে।

তিনি বলেন, জেলা সদরসহ নয় উপজেলায় মোট ২৪৩৩ কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।এর মধ্যে নির্ধারিত কেন্দ্র ছাড়াও রেলওয়ে স্টেশন, বাস, নৌ টার্মিনাল রয়েছে। তিনি বলেন, এই টিকার কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। বাংলাদেশের একটি খ্যাতিমান কোম্পানী (রেনেটা) এবং কানাডা থেকে ঔষধ আনা হয়েছে। তিনি ক্যাপসুল খাওয়ানো নিয়ে যেন কোনো ধরণের প্রপাকান্ডা না হয় সে বিষয়ে সতর্ক থাকার জন্য সকলের প্রতি আহবান জানান।