২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ৬ই জুলাই, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় ডিউকসহ তিন চিকিৎসক জামিন পেলেন

স্টাফ রিপোর্টার,
ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মুন্সেফপাড়ার খ্রিস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালের পরিচালক ডাঃ ডিউক চৌধুরীসহ তিন চিকিৎসককে জামিন দিয়েছেন আদালত।  রবিবার ব্রাহ্মণবাড়িয়ার জেলা ও দায়রা জজ এক আদেশে তাঁদেরকে জামিন দেন। জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস.এম ইউসুফ এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে একই আদালত গত ১ জানুয়ারি তাঁদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান। জামিনে মুক্ত হওয়া অন্য দুই চিকিৎসক হলেন, অরুনেশ্বর পাল চৌধুরী ও রাসেল আহমেদ। ওই তিন চিকিৎসকের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগে মামলা হয়।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সাধারন সম্পাদক ডাঃ মোঃ আবু সাঈদ জামিনের বিষয়টি নিশ্চিত করে জানান, সংগঠনের সব ধরণের কর্মসূচি স্থগিত করা হয়েছে। আগের সিদ্ধান্ত মতে শনিবার একদিনের জন্য প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রাখা হয় বলে তিনি জানান।

ডাঃ ডিউক চৌধুরীর মালিকানাধীন খ্রিস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালে শহরের মুন্সেফপাড়ার ক্রিসেন্ট কিন্ডার গার্টেনের সহকারি শিক্ষিকা নওশীন আহমেদ দিয়ার মৃত্যুতে তাঁর বাবা শিহাব উদ্দিন গেন্দুর দায়ের করা মামলায় আদালত তাঁদেরকে কারাগারে পাঠান। মামলা হওয়ার পর প্রথমে উচ্চ আদালত থেকে জামিনে আসেন তাঁরা। পরে গত ১ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার জেলা ও দায়রা জজ আদালত তাঁদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান। এরই প্রেক্ষিতে প্রথমে বিভিন্ন কর্মসূচি দিলেও পরে প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রাখার একদিনের কর্মসূচি পালন করে বিএমএ।

পৃথক ঘটনায় ২ জন খুন