২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ১১ই জুলাই, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় দুই সাংবাদিক স্মরণে সভা

 

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ মুসা ও সদস্য অ্যাডভোকেট হুমায়ুন কবির স্মরণে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। স্মরণ সভায় ওই সাংবাদিকদের পরিবারের সদস্যদের হাতে মরনোত্তর সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

বৃহষ্পতিবার (০২ জানুয়ারি) বেলা ১১ টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়াতনে প্রেস ক্লাব সভাপতি খ. আ. ম রশিদুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। নজরুল ইসলাম শাহজাদার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র নায়ার কবির, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আল-মামুন সরকার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দীপক চৌধুরী বাপ্পী, সৈয়দ মিজানুর রেজা, মোহাম্মদ আরজু, মনজুরুল আলম, সাদেকুর রহমান, রিয়াজ উদ্দিন জামি, বাহারুল ইসলাম মোল্লা, নিয়াজ মুহাম্মদ খান বিটু।

ভাষা সৈনিক ও ব্রাহ্মণবাড়িয়ার গবেষক হিসেবে পরিচিত মুহম্মদ মুসা সম্পর্কে প্রধান অতিথি বলেন, তিনি ছিলেন একজন জ্ঞান তাপস। তিনি নিজে পড়াশুনা করতেন ও পড়াশুনার মানুষকে পছন্দ করতেন। সাবেক উপমন্ত্রী ও দৈনিক দিনর্পণ পত্রিকার প্রকাশক ও সম্পাদক হুমায়ুন কবির সম্পর্কে তিনি তাঁর বক্তব্যে বলেন, তিনি ছিলেন তৃণমূলের ঘনিষ্ট রাজনীতিবিদ।

অন্যান্য কাজের পাশাপাশি যখন সম্ভব হয়েছে তিনি শিক্ষা প্রতিষ্ঠান করেছেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে ওই দুইজনের নামে পৌর এলাকার সড়কের নামকরণ করার জন্য মেয়রের প্রতি প্রস্তাব করেন।