৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

 

স্টাফ রিপোর্টার:

মহান মক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহনকারী জাতির শ্রেষ্ঠ সন্তান, বীর মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে সকল অমুক্তিযোদ্ধা এবং বীরাঙ্গানাদের তালিকা থেকে হানাদার বাহিনীর সহযোগী কুখ্যাত হাজেরা-কুট্টির নাম বাদ দেয়ার দাবিতে মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করেছে জেলা মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে বীর মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অন্যানের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহিদ খান লাভলু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আবু হোরায়রাহ, শহীদুল হক, সুবোধ চন্দ্র দাস ও হাবিলদার তারা মিয়া।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশ স্বাধীন হওয়ার পর কয়েক দফা মুক্তিযোদ্ধা তালিকা হালনাগাদ করার সুযোগে অনেক অমুক্তিযোদ্ধা তালিকায় ডুকে পড়েছে। বক্তারা অবিলম্বে মুক্তিযোদ্ধা তালিকা থেকে সকল অমুক্তিযোদ্ধাদের চিহ্নিত করে তালিকা থেকে বাদ দেয়ার দাবি জানান। পাশাপাশি হানাদার বাহিনীর সহযোগী ব্রাহ্মণবাড়িয়ার কুখ্যাত হাজেরা কুট্টির নাম বীরাঙ্গনার তালিকা থেকে বাদ দেওয়ারও দাবি জানান তারা।

মানববন্ধন শেষে ১৪৫জন মুক্তিযোদ্ধার স্বাক্ষর সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে প্রদান করেন। মানববন্ধনে জেলার বিভিন্ন পর্যায়ের কয়েকশত মুক্তিযোদ্ধা অংশ গ্রহণ করেন।