১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৫শে নভেম্বর, ২০২০ ইং

মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে হামলার ঘটনায় মামলা,

 

এনবি ডেস্ক:

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও ব্রাহ্মণবাড়িয়ায় বিজয় দিবসের অনুষ্ঠানে হামলার ঘটনায় কাউকে গ্রেফতার করাযায়নি। তবে এ ঘটনায় সদর থানায় একটি মামলা হয়েছে।

সোমবার রাতে জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা রতীশ চন্দ্র রায়ের দেয়া লিখিত অভিযোগটি নিয়মিত মামলা হিসেবে নথিভুক্ত করেছে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশ। মামলায় অজ্ঞাতদের আসামি করা হয়েছে। হামলাকারীদের সংখ্যা উল্লেখ করা হয়নি।

মামলার এজহারে বলা হয়, বিজয় দিবসের অনুষ্ঠান উপলক্ষ্যে মঞ্চ সজ্জা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত ব্যানার এবং মুক্তিযুদ্ধ ভিত্তিক ছবি দিয়ে জেলা পরিষদ চত্বর সাজানো হয়।

সোমবার সকাল পৌনে ৮টা থেকে ৯টার মধ্যে জেলা পরিষদ চত্বরে প্যান্ডেল, চেয়ার, মঞ্চের টেবিল এবং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিযুক্ত ব্যানার মুখোশ পরা দুস্কৃতিকারীরা ভাঙচুর করে। ঘটনার সময় জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মোঃ তারিকুল ইসলাম ও একজন অফিস সহায়ক এবং নৈশ প্রহরি দাঁড়ানো ছিলেন।

সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান জানান, লিখিত অভিযোগটি নিয়মিত মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে। ইতোমধ্যে মামলার তদন্ত কাজ শুরু হয়েছে। এর আগে গতকাল সোমবার মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান শুরুর প্রাক্কালে সেখানে হামলা চালায় একদল দুর্বৃত্ত। তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত ব্যানার ছিঁড়ে ফেলে।