১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ৩০শে নভেম্বর, ২০২০ ইং

ভুল চিকিৎসায় শিক্ষিকার মৃত্যুর ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ ও মানববন্ধন

স্টাফ রিপোর্টার,
ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় নওশীন আহমেদ দিয়া নামে এক শিক্ষিকার মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলার আসামীদের অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তির দাবিতে সোমবার বিকেলে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্কুলের শিক্ষার্থীরা।

বিকেলে আলোকিত ব্রাহ্মণবাড়িয়া নামক একটি সংগঠনের ব্যানারে গভঃ মডেল হাই স্কুল ও সাবেরা সোবহান সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে মিলিত হয়।

মানববন্ধনে সংগঠনের সভাপতি আদনান হোসেন উজ্জলের সঞ্চালনায় বক্তব্য রাখেন গার্লস ব্রাহ্মণবাড়িয়ার প্রতিষ্ঠাতা সভাপতি মারজিয়া আক্তার, প্রাউড অব ব্রাহ্মণবাড়িয়ার কোহিনুর আক্তার, প্রিয়া চৌধুরী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে দোষী চিকিৎসকদের গ্রেফতার ও তাদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান। মানববন্ধনে ভুল চিকিৎসায় মৃত শিক্ষিকা দিয়ার শিশু পুত্র সায়ান ইসলাম তিয়ান-(৬) অংশ নেয়। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্ল্যাকার্ড হাতে নিয়ে দাঁড়িয়ে থাকে।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর পৌর এলাকার খ্রীস্টিয়ান মোমোরিয়াল হাসপাতালে ভুল চিকিৎসায় ক্রিসেন্ট কিন্ডার গার্টেনের সহকারী শিক্ষিকা নওশীন আহমদ দিয়ার-(২৯) মৃত্যু হয়। এ ঘটনায় ১৩ নভেম্বর নওশীন আহমেদ দিয়ার বাবা শিহাব আহমেদ গেন্দু মিয়া বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে

খ্রীস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালের স্বত্ত্বাধিকারী ডা. ডিউক চৌধুরী ও তার ক্লিনিকের দুই চিকিৎসক অরুনেশ্বর পাল এবং মোঃ শাহাদাৎ হোসেন রাসেলকে আসামী করে মামলা দায়ের করেন। গত শুক্রবার দুপুরে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে দিয়ার লাশ কবর উত্তোলন করে পুনরায় ময়নাতদন্ত শেষে বিকেলে দাফন করা হয়।