১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ৩রা ডিসেম্বর, ২০২০ ইং

পৌর কলেজে শহীদ মিনারের কয়েক,শ শিক্ষার্থীর পরিচ্ছন্নতার শপথ পাঠ

এনবি ডেস্ক:

বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার ২৭ তম সচেতনতামূলক পরিচ্ছন্ন অভিযান সম্পন্ন হলো, পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে এই স্লোগানকে বাস্তবায়ন করার লক্ষে সমগ্র দেশব্যাপী বিডি ক্লিন কাজ করে যাচ্ছে  তারই ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়াতে কাজ করে যাচ্ছে । ০৩ নভেম্বর  রবিবার ব্রাহ্মনবাড়িয়া পৌর কলেজে বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার জেলা সমন্বয়ক সোহান মাহমুদের নেতৃত্বে ২৭ তম পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হরিলাল চন্দ্র দেবনাথ, অধ্যক্ষ ব্রাহ্মণবাড়িয়া পৌর কলেজ ।মোঃ মনির হোসেন প্রভাষক রাষ্ট্র বিজ্ঞান বিভাগ, ব্রাহ্মণবাড়িয়া পৌর কলেজ প্রভাষক আব্দুল্লাহ আওয়াল মাসুম,কাউসার মিয়া, দীপক কুমার রায়সহ অন্যান্য শিক্ষকগণ, আশিকুর রহমান ভূইয়া সদস্য বিডি ক্লিন ঢাকা এবং ইমদালুল হক জি.এম. দা ডেইলি পেইন ব্রিজ প্রমূখ।

 

এছাড়া বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার মনিটর – ১ টিএম একরাম, লজিস্টিক মনিটর মারিয়া আক্তার পান্না ওয়েলকাম মনিটর কাব্য আক্তার এ্যানি, তাকদিরুল ইসলাম অন্যতম সদস্য রিফাত হাজারী, লিটন দেবনাথ,সানভী রহমান নাঈম মহিউদ্দীন, তামান্না আক্তার, সহ বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার অন্যান্য সদস্যবৃন্দ এবং পৌর কলেজের সকল বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অধ্যক্ষ হরিলাল চন্দ্র দেবনাথ বলেন, বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়াকে পৌর কলেজে আসার জন্য ধন্যবাদ এবং স্বাগত জানান। বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার ভূয়সী প্রশংসা করেন। প্রভাষক মনির হোসেন স্বাগত বক্তব্য প্রদান কালে সকল শিক্ষার্থীদের কাছ থেকে পরিচ্ছন্ন থাকার অঙ্গীকার নেন।

সকাল ১১ কলেজের শহীদমিনারের সামনে সবাই সমবেত হন এবং শপথ বাক্যের মাধ্যমে পরিচ্ছন্ন অভিযান সূচনা হয়। শপথ বাক্য পাঠ করান অত্র কলেজের অধ্যক্ষ হরিলাল

বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার সদস্যরা একটি সচেতনতামূলক রেলী করেন তারপর বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়া এবং পৌর কলেজের শিক্ষার্থীরা মিলে শহীদ মিনাসহ কলেজে সচেতনতামূলক পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করেন।

উল্লেখ্য বিডি ক্লিন ২০১৬ সালের ৩ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষার্থী ফরিদ উদ্দীনের হাত ধরে মাত্র ২৪ জন সদস্য নিয়ে যাত্রাশুরু করেন তারপর বিভাগ,তারপর জেলা এখন উপজেলা পর্যায়ে কাজ শুরু হয়েছে বর্তমানে সংগঠনটিতে প্রায় ১৮,০০ সেচ্ছাসেবী কাজ করে যাচ্ছে  তাদের লক্ষ হচ্ছে যত্রতত্র ময়লা ফেলার অভ্যাস পরিহার করা সে বিষয়ে মানুষকে সচেতন করা  তাদের উদ্দেশ্য হচ্ছে ২০২১ সালে বাংলাদেশকে পরিচ্ছন্ন রাষ্ট্র হিসেবে বিশ্বের মাঝে তুলা ধরা। বাংলাদেশকে চতুর্থতম নোংরা দেশের কলঙ্ক মোচন করা।