৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং

পেয়াজের দামে উর্ধ্বগতিরোধে ভ্রাম্যমান আদালতের অভিযান

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় পেয়াজের দামের উর্ধ্বগতিরোধে বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে।  বুধবার বিকেলে সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়ার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত শহরের জগত বাজারের বেশ কয়েকটি পেয়াজের আড়তে অভিযান চালায়।

এসময় সঠিক মূল্য তালিকা এবং পেয়াজের বস্তায় মোড়ক না থাকায় মেসার্স সজল এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানের মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত শাহ্ আমানত ট্রেডার্স, খাজা গরিবের নেয়াজ ট্রেডার্স সহ বেশ কয়েকটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে সর্তক করে।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়া বলেন, জেলা প্রশাসকের নির্দেশক্রমে পেঁয়াজের বাজার ব্যবস্থাপনা মনিটরিং সহ উর্ধ্ব মূল্যরোধে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়েছে। এসময় সঠিক মূল্য তালিকা এবং পেয়াজের বস্তায় মোড়ক না থাকায় মেসার্স সজল এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানের মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি বলেন, ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

কসবায় ৯ জনকে জরিমানা