২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ৭ই জুলাই, ২০২০ ইং

দেওয়ান খান খাদেমের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার,

ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস, আখাউড়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, আখাউড়া উত্তর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট মুক্তিযোদ্ধা দেওয়ান খান খাদেম ইন্তেকাল করেছেন (ইন্না—রাজেউন)।

রোববার সকাল পৌনে ১০টায় আখাউড়ার খড়মপুরের নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান।
বাদ আছর খড়মপুর প্রাঙ্গনে মরহুমের নামাজে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় খড়মপুর মাজার কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।

নামাজে জানাযায় ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন খান খোকন, আখাউড়া পৌর সভার মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক জয়নাল আবেদীন, যুগ্ম আহবায়ক মনির হোসেন বাবুল, উপজেলা জাতীয় পার্টির সভাপতি নজরুল হক ধনুসহ বিভিন্ন, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মুসল্লীরা অংশ নেন।

এদিকে প্রবীণ আওয়ামীলীগ নেতা দেওয়ান খান খাদেমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বেসরকারি বিমান ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। এক শোকবার্তায় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন।

পৃথক ঘটনায় ২ জন খুন