১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ২রা ডিসেম্বর, ২০২০ ইং

পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা তরুণীসহ আটক ৩

মোঃ রাসেল আহাম্মেদ, এনবি ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ায় আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা তরুণীসহ তিনজন আটক হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কাগজপত্র নিয়ে আসলে তাদের আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটক রোহিঙ্গা তরুণী নাম মরিজান (১৭)। সে মায়ানমারের আরাকান রাজ্যের জাকের মিয়ার মেয়ে। বর্তমানে সে কক্সবাজার কুতুব পালংয়ের ই ব্লকে থাকেন।

তার সঙ্গে থাকা দুই দালাল হলেন, জেলার কসবা উপজেলার নেমতাবাদ এলাকার মোখলেছ মুন্সী ও আখাউড়া উপজেলার মনিয়ন্দ গ্রামের লিপা বেগম।

ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক পাসপোর্ট সহকারি পরিচালক জামাল হোসেন জানান, ওই রোহিঙ্গা তরুণীর পাসপোর্ট করার জন্য লিপি বেগম নামে এক নারী মোখলেছ মুন্সীকে সাথে নিয়ে পাসপোর্ট অফিসে আসে।

এসময় উক্ত তরুণীকে মোখলেছ মুন্সীর মেয়ে তানজিনা আক্তার সাজিয়ে তার জন্ম সনদ ও জাতীয়তার সদন নিয়ে আসেন। যাচাইবাছাই এর সময় কথা বার্তা সন্দেহজনক হওয়ায় জিজ্ঞাসাবাদ করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সেলিম উদ্দিন জানান, পাসপোর্ট অফিসের অভিযোগের প্রেক্ষিতে আমরা তাদেরকে আটক করে নিয়ে আসি। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।