৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ১৭ই এপ্রিল, ২০২১ ইং

২৫ জুলাই থেকে ব্রাহ্মণবাড়িয়ায় লাগাতার পরিবহন ধর্মঘটের হুঁশিয়ারি

স্টাফ রিপোর্টার:

মহাসড়কে সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত ফোর স্ট্রোক থ্রি হুইলার, সিএনজিচালিত অটোরিকসা, ইজিবাইক, ট্রাক্টরসহ সকল প্রকার অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ ৭ দফা দাবি বাস্তবায়ন করা না হলে আগামী ২৫ জুলাই থেকে ব্রাহ্মণবাড়িয়ায় লাগাতার পরিবহন ধর্মঘটের হুঁশিয়ারি দিয়েছে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিকঐক্য পরিষদ।

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা এই হুশিয়ারি দেন। সংবাদ সম্মেলনে ৭ দফা দাবি উত্থাপন ও লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আদালতের নির্দেশনা অমান্য করে জেলার সড়ক-মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল করছে। অদক্ষ চালকরা এসব নিষিদ্ধ যানবাহন চালানোয় প্রায়ই দুর্ঘটনায় মানুষের জানমালের ক্ষতি হচ্ছে। পাশাপাশি সড়ক পরিবহন কর্তৃপক্ষের নির্দেশনা উপেক্ষা করে ব্রাহ্মণবাড়িয়া শহরের বিভিন্ন স্থানে সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ড তৈরি করে যানজট সৃষ্টি করছে।

লিখিত বক্তব্যে জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ আরো বলেন, গত ৭ জুলাই জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ নেতারা জরুরি সভা করে ৭ দফা দাবি বাস্তবায়ন না হলে ২৫ জুলাই ভোর ৬টা থেকে লাগাতার পরিবহন ধর্মঘট কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করেন। সাধারণ মানুষের জানমাল এবং পরিবহন সেক্টরের বৃহত্তর স্বার্থে সরকার এসব দাবি বাস্তবায়ন না করলে ২৫ জুলাই সকাল থেকে ধর্মঘট শুরু হবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি হাজী জসিম উদ্দিন জমসেদ, সহ-সভাপতি কাজী আজাদ, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনিসুর রহমান চৌধুরী, লোকাল বাস পরিচালনা কমিটির সভাপতি মোঃ আবুল বাশার ও সাধারণ সম্পাদক নিয়ামত খান প্রমুখ।