৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ১৭ই এপ্রিল, ২০২১ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় ১৪ লাখ মিটার কারেন্ট জাল ধংস, ব্যবসায়িকে কারাদন্ড

স্টাফ রিপোর্টার,

ব্রাহ্মণবাড়িয়ায় ১৪ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্ধ করে পুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত। এ সময় অবৈধ কারেন্ট জাল মজুদ ও বিক্রি করার দায়ে মোঃ হারুন-অর-রশিদ নামে এক ব্যবসায়ীকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের যৌথ উদ্যোগে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়ার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত শহরের জগত বাজারের মেসার্স এস.এম ট্রেডার্সে অভিযান পরিচালনা করেন। এ সময় দোকান থেকে প্রায় ১৪ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় অবৈধ কারেন্ট জাল মজুদ ও বিক্রির দায়ে দোকানের মালিক মোঃ হারুন-অর-রশিদকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। পরে জব্ধকৃত কারেন্ট জাল খালপাড় তিতাস নদীর তীরে নিয়ে ভস্মীভূত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ শহিদুল হোসেনসহ অন্যান্যবৃন্দ।

অভিযানে নেতৃত্ব দেয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে মেসার্স এস.এম ট্রেডার্সে অভিযান চালিয়ে দোকান থেকে প্রায় ১৪ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয় এবং কারেন্ট জাল বিক্রি ও মজুদ করার দায়ে দোকান মালিককে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ-১৯৫০ আইনে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।