৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ১৭ই এপ্রিল, ২০২১ ইং

বাংলাদেশ এখন মাছে সয়ম্ভরতা অর্জন করেছে , মোকতাদির চৌধুরী এমপি

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, দেশ এখন মাছে সয়ম্ভরতা অর্জন করেছে।

তিনি বৃহস্পতিবার দুপুরে স্থানীয় সুর সম্রাট দি ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)) মোঃ শাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, বর্তমান সরকার মৎস্যজীবীদের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। মৎস্যজীবীদের উন্নয়নে বিভিন্নভাবে প্রণোদনা দিচ্ছে। তিনি বলেন, বাংলাদেশ থেকে ইলিশ, চিংড়িসহ বিভিন্ন প্রজাতির মাছ বিদেশ যাচ্ছে।

মোকতাদির চৌধুরী এমপি বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় তিতাস নদীতে এখন খনন কাজ চলছে। তিনি বলেন, দেশে যখন ৭ কোটি মানুষ ছিল, তখন দেশে মাছের অভাব ছিল। কিন্তু বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানে দেশে মাছের কোন অভাব নেই।

তিনি বলেন, সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীদের বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করলে ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে এবং ২০৪১ সালে উন্নত দেশে পরিনত হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র মিসেস নায়ার কবির, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সাঈদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া এবং মৎস্য অধিদপ্তর চট্টগ্রামের সিনিয়র সহকারি পরিচালক কৃষিবিদ আব্দুস সালাম।
স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা মুহাম্মদ মামুনুর রশীদ। বক্তব্য রাখেন মৎস্যজীবী নির্মল মল্ল বর্মন ও অজিত কুমার দাস। আলোচনা সভা শেষে প্রধান অতিথি মোকতাদির চৌধুরী এমপি লোকনাথ উদ্যানের দীঘিতে মাছের পোনা অবমুক্ত করেন।

এর আগে জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিপ্তরের যৌথ উদ্যোগে সকাল ১০টায় স্থানীয় লোকনাথ উদ্যান (টেংকেরপাড়) থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে স্থানীয় সুর সম্রাট দি ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।