৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ. ১৭ই জানুয়ারি, ২০২১ ইং

দূর্নীতি বিরোধী কার্যক্রম আয়োজনে দুদক কর্তৃক নাসিরনগরে সততা সংঘকে নগদ অর্থ বিতরণ

এনবি ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়া দূর্নীতি দমন কমিশন(দুদক) কর্তৃক নাসিরনগর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গঠিত সততা সংঘের মাধ্যমে দূর্নীতি বিরোধী বির্তক,রচনা, শিক্ষা প্রতিষ্ঠান পরিস্কার পরিচ্ছন্নতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার উপজেলা নিবার্হী কর্মকর্তার কার্যালয়ে কুমিল্লা জেলা দূর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের আয়োজনে উপজেলার ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের হাতে ১ হাজার ৯‘শ টাকা করে তুলে দেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল কবির।

এসময় কুমিল্লা জেলা দূর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিদর্শক অমূল্য চন্দ্র দেবনাথ,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাকছুদুর রহমান,জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ আরজু মিয়া,উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রধান শিক্ষক মোঃ আবদুর রহিম,সাধারণ সম্পাদক আকতার হোসেন ভুঁইয়াসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান উপস্থিত ছিলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা দফতর সূত্রে জানা যায়, নাসিরনগর উপজেলার ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ওই নগদ অর্থ বিতরণ করা হয়েছে।এর মধ্যে নিমাধ্যমিক ১টি,মাধ্যমিক বিদ্যালয় ১৮টি,মাদ্রাসা ৬টি এবং ডিগ্রী কলেজ ২টি রয়েছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ভ্যাট বাদে এক হাজার ৮‘শ ৫ টাকা করে দেয়া হয়েছে। উপজেলার প্রতিটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমন্বয়ে সততা সংঘ রয়েছে সেই সততা সংঘের মাধ্যমে এই অর্থ খরচ করা হবে।ওই অর্থে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে গঠিত সততা সংঘের মাধ্যমে দূর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগিতা,রচনা প্রতিযোগিতা,সাংস্কৃতিক প্রতিযোগিতা ও শিক্ষা প্রতিষ্ঠান পরিস্কার পরিচ্ছন্নতা করার কাজে ব্যয় করা হবে।

প্রসঙ্গত,দূর্নীতি দমন কমিশন(দুদক)আইন ২০০৪ এর ১৭(ট)ধারা অনুযায়ী দূর্নীতি প্রতিরোধে দেশব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রিদের নিয়ে সততা সংঘ গঠিত হয়েছে। সততা সংঘের মাধ্যমে দূর্নীতি দমন কমিশন দূর্নীতির বিরুদ্ধে নানা সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।