৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ১৮ই এপ্রিল, ২০২১ ইং

বিএনপির আমলে পকেটের মধ্যে কোর্টকে রাখত – আইনমন্ত্রী

সফিকুল হক শাকিল,স্টাফ রিপোর্টার,
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বিএনপির আমলে দেশে আইনের শাসন ছিল না। তারা পকেটের মধ্যে কোর্টকে রাখত। সেই আমল বদলে গেছে কিন্তু তাদের (বিএনপি) চিন্তাধারা বদলায়নি বলেই এখন আজে-বাজে কথা বলেন।

তিনি শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদের নব-নির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

পাবনার ঈশ্বরদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেন বহরে বোমা হামলায় আদালতের দেয়া রায়কে ফরমায়েশি বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের করা অভিযোগ সঠিক নয় বলে জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, হামলার ঘটনা ঘটেছে ১৯৯৪ সালে, আর তদন্ত শুরু হয়েছিল বিএনপির আমলে ১৯৯৫ সালে। মামলার বিচার কাজ শুরু হয়েছে ১৯৯৮ সালে। ২২ বছর পর এ মামলার রায় হয়েছে। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে বিচারিক আদালত রায় দিয়েছেন। এখানে ফরমায়েশি রায়ের প্রশ্ন ওঠে কী করে সেটা আমি বুঝি না।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, খালেদা জিয়াকে তার অসুস্থ্যতা যতটুকু আছে তার চেয়ে যেন বেশি সেবা করা যায় সেজন্যই তাকে হাসপাতালে রাখা হয়েছে। এমন কোনো ব্যক্তি নেই যার সাজা হয়েছে এবং তাকে প্রতিপালনের জন্য বিনা দোষে অন্যরা কারাবরণ করছে। খালেদা জিয়ার সাথে ফাতেমাকেও কারাগারে দেয়া হয়েছে।
এ সময় ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান ও কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কায়সার সহ আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।
###