৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ১৮ই এপ্রিল, ২০২১ ইং

আগামীকাল কোলকাতা যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার শিশু নাট্যমের সদস্যরা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
ভারতের কোলকাতায় অনুষ্ঠিতব্য তিনদিনব্যাপী আন্তর্জাতিক শিশু চিত্রাংকন প্রতিযোগীতা ও প্রদশর্নীতে অংশ নিতে আগামীকাল শুক্রবার (৫ জুলাই) সকাল ১০টায় কোলকাতার উদ্দেশ্যে ব্রাহ্মণবাড়িয়া ত্যাগ করবে ব্রাহ্মণবাড়িয়ার শিশু নাট্যমের ছবিআকা বিভাগের শিক্ষার্থীসহ ৩৫ সদস্যের একটি প্রতিনিধিদল।

শিশু নাট্যমের প্রতিনিধিদলটি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দর দিয়ে ভারতের আগরতলায় পৌছে সেখান থেকে বিমানে কোলকাতায় যাবে।
আগামী ৬ জুলাই কোলকাতার লিভিং আর্ট নামের একটি সংগঠনের উদ্যোগে তিনদিনব্যাপী এই শিশু চিত্রকলা প্রদশর্নী ও প্রতিযোগীতা শুরু হবে।

এদিকে শিশু কিশোরদের মানসিক বিকাশ ও উন্নয়নমূলক কাজে বিশেষ অবদানের জন্য ৬ জুলাই উদ্বোধনী অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের প্রতিষ্ঠাতা ও সাধারন সম্পাদক নিয়াজ মুহম্মদ খান বিটুকে সংবর্ধনা দেয়া হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিশিষ্ট লেখক ও সাহিত্যিক সমরেশ মজুমদার।

বিশেষ অতিথি থাকবেন কোলকাতা আই.সি.আর’র আঞ্চলিক পরিচালক গৌতম দে, কোলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের প্রথম প্রেস সচিব ডঃ মুহম্মদ মুফাকরুল ইকবাল, বিশিষ্ট চিত্রশিল্পী দেবব্রত চক্রবর্তী, বিশিষ্ট চিত্রশিল্পী অসীম কাপুর এবং গৌতম ঘোষ।

এদিকে কোলকাতা যাওয়ার প্রাক্কালে প্রতিযোগীতায় অংশগ্রহণকারী ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের সদস্যদের শুভেচ্ছা জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সাংবাদিক আবদুন নূর, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, সাংবাদিক মোঃ মনির হোসেন ও বিশ্বজিৎ পাল বাবু। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক নিয়াজ মোঃ খান বিটু।