৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ. ১৩ই এপ্রিল, ২০২১ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক কর্মশালা গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আসলাম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন, ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার মেয়র নায়ার কবির, সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এএসএম শফিকুল্লাহ।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারী কর্মচারীদের বলেছিলেন, তোমরা কেউ শাসক নও তোমরা সবাই খাদেম ও সেবক। এই কারণে সরকারী অফিসে এমন কোনো সুযোগ সুবিধা নেই যেগুলো চালু করেনি সরকার। আমরা শুদ্ধাচার কৌশল করেছি, সকল লেনদেন কম্পিউটারাইজ করে দিয়েছি।

১৯৭২ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত বঙ্গবন্ধু যে কথা গুলো বলেছিলেন আমরা দেখছি এগুলো জাতিসংঘ ২০০০ সালে এসে এখন চিন্তা ভাবনা করছেন। এসডিজি’র মাধ্যমে দেশ উন্নয়ন হচ্ছে। উন্নত দেশের দিকে ধাবিত হচ্ছে। এই উন্নয়নের লক্ষ্যমাত্রায় আমরা একজনকেও পিছনে রেখে আমরা উন্নয়ন চাই না। এই জন্য দীর্ঘ মেয়াদি পরিকল্পনা গ্রহন করেছে সরকার। এ লক্ষ্য বাস্তবায়নে সকলকে স্ব-স্ব ক্ষেত্র থেকে ভূমিকা পালন করতে হবে।

কর্মশালায় প্রশাসনের পদস্থ, কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, এনজিওকর্মী সহ ১১০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।