৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ. ১৩ই এপ্রিল, ২০২১ ইং

ঢাকা-সিলেট মহাসড়ক শাহবাজপুর ব্রীজের রেলিং ভেঙ্গে যাওয়ায়  যান চলাচল  বন্ধ

বিশেষ প্রতিনিধিঃ
ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর এলাকায় তিতাস নদীর উপর থাকা ব্রীজের রেলিং ভেঙ্গে যাওয়ায় ওই পথে গত মঙ্গলবার রাত থেকে ভারী ও মাঝারি যানবাহন বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। ভারী ও মাঝারী যানবাহন গুলোকে বিকল্প পথ হিসেবে সরাইল-নাসিরনগর-লাখাই-হবিগঞ্জ সড়ক ব্যবহার করতে বলা হয়েছে।

এ অবস্থায় বিকল্প সড়কটিতে থেমে থেমে যানজট দেখা দিচ্ছে। ফলে যাত্রীদেরকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। তবে ইতিমধ্যেই সেতু মেরামত কাজ শুরু হয়েছে। সেতুটি ঠিক করতে কমপক্ষে ১০ দিন সময় লাগবে বলে সংশ্লিষ্টদের কাছ থেকে ধারণা পাওয়া গেছে।

ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামীম আল মামুন জানান, মঙ্গলবার বিকেলে শাহবাজপুরের পুরোনো ক্ষতিগ্রস্থ সেতুর চতুর্থ স্প্যানের ফুটপাতসহ রেলিং ভেঙ্গে পড়ে। একপাশ দিয়ে গাড়ি চালানোর চেষ্টা করা হয়। কিন্তু সেতুর অবস্থা ভালো না হওয়ায় সিলেট থেকে ঢাকাগামী ভারী ও মাঝারি যান চলাচল বন্ধ রাখার নির্দেশনা দিয়ে বিকল্প হিসেবে সরাইল-নাসিরনগর-লাখাই সড়ক ব্যবহার করতে বলা হয়।

এছাড়া চট্টগ্রাম-সিলেট পথের যানবাহনকে আখাউড়া-চান্দুরা সড়ক ব্যবস্থার করতে বলা হয়েছে। তবে জরুরি প্রয়োজনের ছোট ছোট যান একপাশ দিয়ে চলতে পারবে।

এদিকে বিকল্প পথটিতে এখন থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। বিশেষ করে সরাইল থেকে নাসিরনগর পর্যন্ত সড়কে যান চলাচলে সমস্যা হচ্ছে। ওই সড়কটি সরু হওয়া এ ধরণের সমস্যা সৃষ্টি হচ্ছে। ফলে যাত্রীরা দুর্ভোগ পোহাচ্ছেন।

সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মফিজ উদ্দিন ভূঁইয়া জানান, তাঁর এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে।
খাঁটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হোসেন সরকার জানান, যানজট যেন বড় আকার ধারণ না করে সেই চেষ্টা করে যাচ্ছে পুলিশ।