২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ. ৬ই আগস্ট, ২০২০ ইং

নবীনগর জিনদপুরে সামান্য বৃষ্টিতেই সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা

 এনবি প্রতিনিধি :

গ্রীষ্মকাল আর বর্ষাকালে প্রায় সব জায়গাতেই বৃষ্টির পরিমাণ বেড়ে যায়। যার ফলে বিভিন্ন অঞ্চলে বন্যা ও রাস্তাঘাটে জলাবদ্ধতা হয়ে থাকে। তারই প্রমাণ নবীনগর উপজেলার জিনদপুর বাসষ্ট্যান্ড হতে বাজারের প্রবেশমুখ ও বাজারের শেষ দিকের জমদ্দার মার্কেট পর্যন্ত জলাবদ্ধতা লেগেই থাকে। এই রাস্তাটির দুটি প্রান্তে ড্রেনের ব্যবস্থা না থাকায় পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা নেই। যার ফলে ভোগান্তিতে পড়ছে এলাকার জনগণ, স্কুল ও কলেজ শিক্ষার্থী ও দুর দুরান্ত থেকে আসা যানবাহন।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিসমিল্লাহ মার্কেট হতে জিনদপুর ইউনিয়ন স্কুল এন্ড কলেজের কাছাকাছি হয়ে জিনদপুর ইউনিয়ন পরিষদের দক্ষিনের জমদ্দার মার্কেট পর্যন্ত এই জলাবদ্ধতা চোখে পড়ে। একদিন বৃষ্টি হলে ৭দিন পানি থেকে যায় বলে জানা যায়। পানি নিষ্কাশনের জন্য ড্রেন ব্যবস্থা না থাকায় রাস্তাটির কিছু অংশ কর্দমাক্ত হয়ে পড়ে।

 

দীর্ঘদিনের এই জলাবদ্ধতা থেকে সমাধান পেতে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, রাস্তা দিয়ে চলাফেরা করতে না পেরে অন্যের দোকানের সামনে দিয়ে চলাফেরা করতে হয়। অতি দ্রুত রাস্তাটি সংস্কার করে ড্রেনের ব্যবস্থা করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করার অনুরোধ জানান।