,

চোখ বন্ধ করে স্বপ্নের মাধ্যমে জীবনের অংশগুলো উপলদ্ধি করা যায়-সাংবাদিক তুষার আবদুল্লাহ

এনবি নিউজঃ

ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান, বিশিষ্ট সাংবাদিক ও সময় টিভির বার্তা প্রধান তুষার আবদুল্লাহ বলেছেন, কোন কাজ পারিনা, হয়না, পারব না বলতে পৃথিবীতে কোন শব্দ নেই। যে ছেলে-মেয়েরা কোনদিন কোন কাজে অকৃতকার্য হয় নি, তাদের জীবনে ষোলআনা পূরণ হয়না।

তিনি  শুক্রবার সন্ধ্যায় স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম আয়োজিত চারদিনব্যাপী আরএকে সিরামিকস্ ২৮তম বার্ষিক শিশু চিত্রকলা প্রদশর্নী ও সাংস্কৃতিক উৎসবের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সংগঠনের সভাপতি মোঃ মাসুকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিক তুষার আবদুল্লাহ আরো বলেন, যার জীবনে শুধু সাফল্য, তার জীবনে ষোল আনা হয় না। আমার ছেলে মেয়ে প্রথম থেকে দ্বিতীয় হয়নি, তাহলে আমি বলে রাখি আপনার ছেলে মেয়ে পৃথিবীকে পুরোপুরি দেখতে পারেনি। আমাদের জীবনে যদি অকৃতকার্যতা না থাকে উত্থান পতন না থাকে, যদি আমরা শুধু উপরেই উঠতে থাকি তাহলে আমার জীবন অসম্পূর্ন থেকে যাবে।

তিনি আরো বলেন, আমরা, আমাদের ছেলে মেয়েদের সব সময় চোখ খুলে রেখে সবকিছু দেখার জন্য বলে থাকি। কিন্তু চোখ খুলে রাখলে সব কিছু দেখা যায়না। চোখ বন্ধ করলেই স্বপ্ন দেখা যায়। চোখ বন্ধ করে স্বপ্নের মাধ্যমে জীবনের অংশগুলো উপলদ্ধি করা যায়।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ও দৈনিক সমটত বার্তার সম্পাদক মনজুরুল আলম, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদের সহ-সভাপতি ডাঃ অরুনাভ পোদ্দার, সাহিত্য একাডেমীর সাধারন সম্পাদক একে এম শিবলী, চিত্র শিল্পী ও শিশু নাট্যমের উপদেষ্টা আসাদুর রহমান আলমগীর, জেলা উদীচীর সভাপতি জহিরুল হক স্বপন।

অনুষ্ঠান শেষে বৃন্দ আবৃত্তি, দেশাত্ববোধক গান, নৃত্য, চিত্রাংকন প্রতিযোগীতায় অংশ গ্রহনকারী শতাধিক শিশুর মাঝে পুরস্কার বিতরন করেন অতিথিবৃন্দ। পরে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। চারদিনব্যাপী অনুষ্ঠানে শিশু নাট্যমের শিশুদের আঁকা হাজার হাজার ছবি প্রদর্শন করা হয়।