,

উপজেলা পরিষদের নির্বাচন ৭ উপজেলায় ২৩ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল প্রতিদ্বন্দ্বিতায় আছেন ১০ বিদ্রোহী প্রার্থী

এনবি প্রতিনিধিঃ
আগামী ৩১ মার্চ চতুর্থ দফায় অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদের নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ৭ উপজেলায় চেয়ারম্যান পদে মোট ২৩জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে গতকাল সোমবার প্রার্থীরা জেলায় নির্বাচনে রিটার্নিং অফিসার ও স্ব-স্ব উপজেলায় সহকারি রিটার্নিং অফিসারদের কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেন। ২৩ জন প্রার্থীর মধ্যে ৫ উপজেলায় আওয়ামীলীগের ১০জন বিদ্রোহী প্রার্থী এবং বিএনপির একজন প্রার্থী রয়েছে। আখাউড়া উপজেলায় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী তার মনোনয়নপত্র দাখিল করতে পারেননি। সরকারি দলের ক্যাডাররা তার মনোনয়নপত্রটি ছিনিয়ে নিয়ে যায় বলে অভিযোগ পাওয়া গেছে।
২৩জন প্রার্থীর মধ্যে সদর উপজেলায় ৫জন, নাসিরনগর উপজেলায় ৩জন, সরাইল উপজেলায় ৭জন, আশুগঞ্জ উপজেলায় ২জন, নবীনগর উপজেলায় ৩জন, আখাউড়ায় ১জন ও কসবায় ২জন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন। তবে আখাউড়া উপজেলায় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে।
সদর উপজেলাঃ-
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেছেন ৫ জন প্রার্থী। এরা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী লায়ন ফিরোজুর রহমান ওলিও এবং তার ছেলে শেখ মোঃ ওমর ফারুক, সৌদি আরবের রিয়াদ আওয়ামীলীগের সভাপতি কাজী সেলিম রেজা এবং ইসলামী ঐক্যজোটের কাউছার মোল্লা।
নাসিরনগর উপজেলাঃ
নাসিরনগর উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেছেন ৩জন প্রার্থী। এরা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ডাঃ মোঃ রাফি উদ্দিন আহমেদ, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ.টি.এম মনিরুজ্জামান সরকার, জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী শাহানুল করীম সেলিম।
সরাইল উপজেলাঃ
সরাইল উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেছেন ৭ জন প্রার্থী। এরা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ শফিকুর রহমান, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শের আলম ও আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট মুখলেছুর রহমান, ইসলামী ঐক্যজোটের মোঃ জাকির হোসেন, নির্দলীয় প্রার্থী মোঃ শফিকুর রহমান এবং উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নুরুজ্জামান লস্কর।
আশুগঞ্জ উপজেলাঃ
সরাইল উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেছেন ২ জন প্রার্থী। এরা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোঃ হানিফ মুন্সী ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আনিসুর রহমান।
আখাউড়া উপজেলাঃ
আখাউড়া উপজেলায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবুল কাশেম ছাড়া কেউ মনোনয়নপত্র দাখিল করতে পারেননি। অভিযোগ রয়েছে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ মোঃ বোরহান উদ্দিনের মনোনয়নপত্র নিয়ে তার সমর্থকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গেলে মনোনয়নপত্রটি ছিনতাই করে নেয় আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর সমর্থকরা।
বিদ্রোহী প্রার্থী শেখ বোরহান উদ্দিন সাংবাদিকদের জানান, তিনি অসুস্থ্য থাকায় তাঁর পক্ষে মোগড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হামিদ মোল্লা তার মনোনয়নপত্র জমা দিতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গেলে সেখানে থাকা আবুল কাশেমের অনুসারীরা তার মনোনয়নপত্রটি ছিনতাই করে নিয়ে যায়।
এ ব্যাপারে জানতে চাইলে সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামছুজ্জামান সাংবাদিকদেরকে জানান, তিনি ঘটনাটি শুনেছেন।
নবীনগর উপজেলাঃ
নবীনগর উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেছেন ৩ জন প্রার্থী। এরা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটু, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ নাসির উদ্দিন এবং উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ মনিরুজ্জামান।
কসবা উপজেলাঃ
কসবা উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেছেন ২ জন প্রার্থী। এরা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া জীবন এবং ইসলামী ঐক্যজোট মনোনীত প্রার্থী শাহিনুল হক।