,

শিশু নাট্যমের উদ্যোগে শিশুদের তিনদিনব্যাপী প্রশিক্ষণ ক্যাম্প শুরু

এনবি নিউজঃ
ব্রাহ্মণবাড়িয়ায় শিশু কিশোর সংগঠন “শিশু নাট্যম” এর উদ্যোগে তিনদিন ব্যাপী শীতকালীন প্রশিক্ষণ ক্যাম্প  বৃহস্পতিবার সকালে শুরু হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি হিসেবে সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের সিতানগর এলাকায় তিতাস নদীর তীরে তিনদিন ব্যাপী ক্যাম্পের উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের সদস্য ও বিজয়নগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি জহিরুল ইসলাম ভূইয়া।
শিশু নাট্যমের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নিয়াজ মুহাম্মদ খান বিটুর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, চারুকলা প্রশিক্ষক দীপ্ত মোদক।
তিনদিন ব্যাপী প্রশিক্ষণ ক্যাম্পে শিশুদেরকে প্রকৃতির সান্নিধ্যে থেকে ছবি আঁকা, সংগীত, শুদ্ধ উচ্চারন, আবৃত্তি ও ফটোগ্রাফি বিষয় শেখানো হচ্ছে।
ক্যাম্পে অংশ গ্রহণকারী শিশু শিক্ষার্থী কুসুমা খানম নওরিন এবং মোঃ সজিব মিয়া জানান, আমরা প্রকৃতির কাছে এসে নদী, মাছ, গাছ, নৌকা সহ বিভিন্ন ছবি আঁকছি। আমাদের বেশ ভাল লাগছে। আমরা নতুন করে অনেক কিছু শিখছি।
শিশুদের অভিভাবক সায়মা হক ও শিউলি আক্তার জানান, প্রাকৃতিক পরিবেশে প্রশিক্ষন নিতে পেরে শিশুরা খুশী।
শিশু নাট্যমের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক নিয়াজ মুহাম্মদ খান বিটু জানান, আগামী ১৬ ফেব্রুয়ারি বিকেলে তিনদিনব্যাপী এই প্রশিক্ষণ ক্যাম্প শেষ হবে। তিনি জানান, প্রশিক্ষণ ক্যাম্পে দুই শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করেছে।